নরসিংদীর বিপুল পরিমাণ অস্ত্রসহ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (৯ ফেব্রুয়ারি) রাতে মাধবদী থানার কোতয়ালীর চর বিলপাড়ের একটি পরিত্যক্ত ইটভাটা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, ৪ রাউন্ড গুলি, ৩০০ পিস ইয়াবা, বোমা তৈরি সরঞ্জাম, গানপাউডার, ৩টি ককটেল, একটি হাতুড়ি, ৪টি দা, একটি পিকআপ ও সিএনজিচালিত অটোরিকশা জব্দ হয়।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি ) দুপুরে নরসিংদী পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান।

গ্রেপ্তারকৃতরা হলেন- নরসিংদীর মাধবদী থানার ছোট বালাপুর এলাকার ইয়াকুব আলী (৪০), ভলবদ্রদী এলাকার মো. মতিন মিয়া (৩২), শ্যামরাকান্দি এলাকার মো. হাসান আলী (২২), নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার পরাবর্দী এলাকার আইনুল হক (২৪), বালিয়াপাড়া এলাকার মো. ইয়াকুব (১৯) ও একই এলাকার মো. আল আমিন (২৩), নয়নাবাদ এলাকার মো. রনি ভূইয়া (২৬) ও মো. শরীফুল ইসলাম (২৬)।

অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী জানান, কোতয়ালীর চর বিলপাড়ের একটি পরিত্যক্ত ইটভাটার ভেতরে একদল ডাকাত অবস্থান করছে বলে খবর আসে। মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালানোর চেষ্টা করে। এ সময় কয়েকজন পালিয়ে গেলেও পুলিশ ৮ জনকে গ্রেপ্তার করে। পরে তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের অস্ত্র উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, ডাকাত দলের সদস্য ইয়াকুব আলীর বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে। এছাড়া ডাকাত দলের অন্য সদস্যদের বিরুদ্ধেও একাধিক মামলা রয়েছে।